Black Friday Sale : এই দিনের নাম Black Friday কেন জানেন ? সমস্ত পছন্দের জিনিসে ঢালাও discount অফার !!

Black Friday Sale : এই দিনের নাম Black Friday কেন জানেন ? সমস্ত পছন্দের জিনিসে ঢালাও discount অফার !! ব্ল্যাক ফ্রাইডে একটি দিন যা মার্কিন যুক্তরাষ্ট্রে থ্যাঙ্কসগিভিং ডে অনুসরণ করে, যা নভেম্বরের চতুর্থ বৃহস্পতিবার পড়ে। এটি প্রায়শই বড়দিনের কেনাকাটার মরসুমের শুরু হিসাবে বিবেচিত হয়। ব্ল্যাক ফ্রাইডেতে, অনেক খুচরা বিক্রেতা উল্লেখযোগ্য ডিসকাউন্ট এবং প্রচার অফার করে এবং এটি বছরের অন্যতম ব্যস্ততম কেনাকাটার দিন হয়ে উঠেছে। এ বছর ব্ল্যাক ফ্রাইডে পালিত হয়েছে ২৪ নভেম্বর।


“ব্ল্যাক ফ্রাইডে” শব্দটি মূলত সেই দিনটিকে বোঝায় যখন খুচরা বিক্রেতারা লাল রঙের (ক্ষতিতে কাজ করে) থেকে কালোতে (লাভ করা) থেকে সরে যাবে। সময়ের সাথে সাথে, দিনটি একটি বড় শপিং ইভেন্টে বিকশিত হয়েছে যা অফলাইন এবং অনলাইন উভয় ক্ষেত্রেই ব্যাপক প্রচারের দ্বারা চিহ্নিত করা হয়েছে। ব্ল্যাক ফ্রাইডে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রচার পাওয়া শুরু হলেও, অন্যান্য দেশেও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে, যা একটি বিশ্বব্যাপী কেনাকাটার ঘটনাকে নেতৃত্ব দিয়েছে।
ব্ল্যাক ফ্রাইডে sale বিভিন্ন কারণে লোভনীয় ডিসকাউন্ট সহ ছুটির কেনাকাটার মরসুম এর সূচনা করে যখন খুচরা বিক্রেতারা তাদের বার্ষিক বিক্রয়ের একটি উল্লেখযোগ্য অংশ আশা করে। খুচরা বিক্রেতারা গ্রাহকদের আকৃষ্ট করতে এবং সামগ্রিক বিক্রয়কে বাড়ানোর লক্ষ্যে প্রাথমিক ছুটির কেনাকাটাকে উদ্দীপিত করতে যথেষ্ট ছাড় দেয়। দিনটি প্রচুর ডিসকাউন্ট অফার করে এবং নতুন পণ্যদ্রব্যের জন্য জায়গা তৈরি করে আর খুচরা বিক্রেতাদের পুরানো বা অতিরিক্ত স্টকের মালপত্র শেষ করার সুযোগ দেয়।

এই black friday sale এ সেই সকল প্রোডাক্টের ওপর বেশি ছাড় দেওয়া হয়, যা বেশি পরিমাণে sale হয়। অনেক খুচরো বিক্রেতাদের অংশগ্রহণের সাথে, ব্ল্যাক ফ্রাইডে একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক বাজারে পরিণত হয়েছে যেখানে দোকানগুলি আরও ভাল ডিল দিয়ে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্য রাখে। ব্ল্যাক ফ্রাইডে বিক্রয় উল্লেখযোগ্য প্রচার এবং মিডিয়া কভারেজ তৈরি করে, খুচরো বিক্রেতাদের তাদের ব্র্যান্ড সম্পর্কে সচেতনতা তৈরি করতে এবং আরও গ্রাহকদের আকর্ষণ করতে সহায়তা করে। ব্ল্যাক ফ্রাইডেতে, দোকানগুলি সাধারণত খুব ভোরে খোলা হয় গ্রাহকদের ভিড়ের প্রত্যাশায়। ইতিমধ্যে, গ্রাহকরা প্রায়শই যত তাড়াতাড়ি সম্ভব দোকানে পৌঁছান, কেউ কেউ এমনকি উত্তেজনাপূর্ণ ডিলগুলি দখল করতে এবং তাদের ক্রিসমাস কেনাকাটায় অর্থ বাঁচাতে শপিং মলের বাইরে ক্যাম্পিং করে।

Leave a comment