জানেন কি India vs Australia ফাইনাল ম্যাচ এর জন্য এক-এক দিন এর হোটেল ভাড়া কত ? ফ্লাইটের টিকিট কত টাকায় বিক্রি হচ্ছে ?

জানেন কি India vs Australia ফাইনাল ম্যাচ এর জন্য এক-এক দিন এর হোটেল ভাড়া কত ? ফ্লাইটের টিকিট কত টাকায় বিক্রি হচ্ছে ? – ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের আগে হোটেলের দাম এবং বিমান ভাড়া উল্লেখযোগ্য বৃদ্ধির সাথে আহমেদাবাদে একটি একক কক্ষের দাম বেড়েছে 1.25 লক্ষ টাকা। আগামী রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ দেখতে আগ্রহীদের দ্বারা প্রাথমিকভাবে হোটেলের কক্ষের ক্রমবর্ধমান চাহিদা, কক্ষের হারে যথেষ্ট বৃদ্ধির দিকে পরিচালিত করেছে। আগে সাশ্রয়ী মূল্যের আবাসন এখন 50,000 টাকা থেকে 1.25 লক্ষ টাকা পর্যন্ত।

হোটেল কক্ষের শুল্ক বৃদ্ধি বিশেষত শীর্ষ পাঁচ-তারা হোটেলগুলিতে উচ্চারিত হয়, যেখানে ম্যাচের রাতের দাম 2 লাখ রুপি পর্যন্ত পৌঁছেছে। এই ঊর্ধ্বগতি অন্যান্য হোটেলগুলিতেও প্রসারিত হয়, রেটগুলি তাদের স্বাভাবিক দামের পাঁচ থেকে সাত গুণ বেশি। নরেন্দ্র সোমানি, ফেডারেশন অফ হোটেল অ্যান্ড রেস্তোরাঁ অ্যাসোসিয়েশন অফ গুজরাটের সভাপতি, বিশ্বকাপ ফাইনালের জন্য বিশ্বব্যাপী উদ্দীপনা তুলে ধরেন, শুধুমাত্র ভারত থেকে নয়, দুবাই, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মতো জায়গা থেকেও দর্শকদের আকর্ষণ করেছে ৷


আহমেদাবাদের তিন এবং পাঁচ-তারা হোটেলে 5,000 কক্ষ এবং সমগ্র গুজরাট রাজ্যে মোট 10,000 কক্ষের সাথে চাহিদা ধারণক্ষমতা ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। নরেন্দ্র মোদী স্টেডিয়াম 1.20 লক্ষেরও বেশি লোককে দেখা যেতে পারে এবং এই অঞ্চলের বাইরে থেকে 30,000 থেকে 40,000 দর্শকের আগমন প্রত্যাশিত। হোটেল কক্ষের চাহিদা বাড়ার সাথে সাথে শুধু আহমেদাবাদেই নয়, আশেপাশের শহরগুলিতেও দর বাড়ছে ৷ উদাহরণস্বরূপ, সিজি রোডের হোটেল ক্রাউন, সাধারণত প্রতি রাতে 3,000 থেকে 4,000 টাকা চার্জ করে, এটির রেট 20,000 টাকার উপরে বাড়িয়েছে।

Flight

একই সাথে, বিভিন্ন গন্তব্য থেকে আহমেদাবাদের বিমান ভাড়া স্বাভাবিক হারের তুলনায় যথেষ্ট বৃদ্ধি পেয়েছে, যেমন চেন্নাই থেকে ফ্লাইটগুলি 5,000 টাকা থেকে 16,000 থেকে 25,000 টাকা পর্যন্ত বেড়েছে ৷ এক ট্রাভেল এজেন্ট উল্লেখ করেছেন যে প্রায় সব জায়গা থেকে আমেদাবাদের উচ্চ চাহিদার ফলে বিমান ভাড়া বেড়েছে। ক্রিকেটপ্রেমীরা তাদের হোম টার্ফে ভারতকে ফাইনালে খেলা দেখার জন্য জীবনে একবার হলেও এই সুযোগের জন্য প্রিমিয়াম মূল্য দিতে ইচ্ছুক, যার ফলে হোটেল এবং টিকিটের চাহিদা বেড়েছে।

Leave a comment