ফাইনাল ম্যাচে পিচ রিপোর্ট নিয়ে বড় আপডেট !! কি বলছেন পিচ কিউরেটররা ? 300+ রান করলে জয় নিশ্চিত হবে ভারতের ?

ফাইনাল ম্যাচে পিচ রিপোর্ট নিয়ে বড় আপডেট !! কি বলছেন কিউরেটররা ?? কত রান করলে জয় নিশ্চিত হবে ভারতের – রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচের আগে আবারও শুরু হয়েছে পিচ নিয়ে আলোচনা। এরই মধ্যে মিডিয়া রিপোর্ট অনুসারে, আহমেদাবাদের পিচ কিউরেটর বলেছেন যে ফাইনাল ম্যাচে এই পিচে 315-320 রানের টার্গেট রক্ষা করা যেতে পারে। সাধারণত আহমেদাবাদের পিচের মেজাজ এমন কিছু যা এখানকার ব্যাটসম্যানদের সাহায্য করে। কিন্তু যেহেতু এটি একটি আইসিসি টুর্নামেন্ট, আইসিসি ব্যাটসম্যান এবং বোলার উভয়ের জন্য উইকেটে কিছু রসদ রাখার দিকে মনোনিবেশ করতে পারে। তাই আশা করা যায় পিচে বোলাররাও কিছুটা সাহায্য পেতে পারেন।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এখন পর্যন্ত খেলা সব ম্যাচেই অনেক বৈচিত্র্য দেখা গেছে। প্রথম ম্যাচে অনেক রান করলেও পরবর্তী ম্যাচেও বোলাররা তাদের প্রতিভা দেখানোর সুযোগ পান। ইংল্যান্ড এখানে প্রথম ম্যাচে 350 রান করার পর হেরেছে। ফাইনাল ম্যাচের আগে এই মাঠেই নেটে অনুশীলন করেছিল ভারতীয় দল। এ সময় অধিনায়ক রোহিত শর্মাও পিচ পরিদর্শন করেন। অধিনায়ক ছাড়াও, প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং বোলিং কোচ পরম মহামব্রেকেও পিচ পরিদর্শন করতে দেখা গেছে।

এই উইকেটে এখন পর্যন্ত চারটি ম্যাচ হয়েছে। প্রথম ম্যাচ বাদে তিনটি ম্যাচেই কম স্কোর ছিল। এই পিচ ব্যাটসম্যানদের জন্য সহায়ক কিন্তু মন্থর বোলিং এখানে সফল হয়েছে। শুধু তাই নয়, স্পিনাররাও এখানে কাজে আসতে পারে। এই মাঠে মোট 30 টি ওয়ানডে খেলা হয়েছে। এর মধ্যে যে দল প্রথমে ব্যাট করেছিল তারা 15 বার জিতেছিল, যে দল পরে ব্যাট করেছিল তারা 15 বার জিতেছিল। অর্থাৎ এই মাঠে প্রতিযোগিতা হয়। সব মিলিয়ে এ ক্ষেত্রে ফাইনাল ম্যাচে জোরালো প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। ব্যাটসম্যান ও বোলার উভয়েই সাহায্য পেতে পারেন।

Leave a comment